Hello Testing Bangla Kobita

3rd Year | 6th Issue

রবিবার, ২৬শে কার্তিক, ১৪২৯ বঙ্গাব্দ | Sunday, 13th Nov 2022

প্রতি মাসে দ্বিতীয় রবিবার

প্রচ্ছদ কাহিনী, ধারাবাহিক গদ্য, ছোটোগল্প, গুচ্ছ কবিতা, কবিতা, প্রবন্ধ, উপন্যাস, স্বাস্থ্য, ফ্যাশান ও আরও অনেক কিছু...

কো থা য়  কি

বইতরণীর সাহিত্য উৎসব

গত পাঁচ বছর ধরে বইতরণী বাংলা ভাষা তথা সাহিত্যের তরুণ থেকে শুরু করে বহু বিশিষ্ট সুধীজনকে বইতরণী সম্মাননা প্রদান করে চলেছে। প্রতিবারের মত এ বছরও ২৬ মার্চ যোগেন চৌধুরী সেন্টার ফর আর্টস এ অনুষ্ঠিত হলো বইতরণী সম্মাননা প্রদান ও সাহিত্য উৎসব, ২০২২। অনুষ্ঠানের উদ্বোধন করলেন বিশিষ্ট চিত্রশিল্পী শ্রী যোগেন চৌধুরী। প্রধান অতিথি সুরকার শ্রী দেবজ্যোতি মিশ্র। উপস্থিত ছিলেন কবি দেবেন্দ্র কুমার দেবেশ মহাশয় , আঞ্চলিক সচিব সাহিত্য আকাদেমি, বিশিষ্ট কবি প্রসূন ভৌমিক, সাহিত্যিক ও চিত্রশিল্পী শ্রী দ্যুতিমান ভট্টাচার্য, বিশিষ্ট অহমীয়া কবি রুমি লস্কর বোরা।

জীবনকৃতি সম্মাননা তুলে দেওয়া হয় বর্ষীয়ান কবি দিশারী মুখোপাধ্যায়ের হাতে।‌ এছাড়া কবি দেবাশিস চন্দ, কবি সৈকত ঘোষ, সাহিত্যিক অজিতেশ নাগ ও সাহিত্যিক নন্দিতা আচার্য চক্রবর্তী- সহ মোট পাঁচজন কে বইতরণী সম্মাননা তুলে দেওয়া হয়। সাম্মানিক পাঁচ হাজার টাকা, রুপোর সরস্বতী, মানপত্র ছিল সম্মাননা স্মারক।

নাসরিন নাজমার মনোগ্ৰাহী সূচনা সঙ্গীত, সূচিরা সরকারের কবিতা ফিউশন এবং প্রত্যূষা  সরকার ও রুদ্র সরকারের গান কবিতার কোলাজ অনুষ্ঠানটিকে আরো বেশি প্রাণবন্ত করে তুলেছে। কমলেন্দু সরকার, সঞ্জয় ঘোষ, সায়ন রায়, বাপ্পাদিত্য রায় বিশ্বাস, লিপি চৌধুরী, অমৃতা ভট্টাচার্য, মন্দিরা ঘোষ সহ এই সময়ের মোট কুড়িজন কবি কবিতা পাঠ করেন। প্রকাশিত হয় কবি অরিজিৎ চক্রবর্তীর “পুষ্প বনে পুষ্প নাহি” এবং কবি দেবাশিস চন্দের “চলে যাওয়ার সময়” নামের দুটি কবিতার বই।

আরও পড়ুন...

প্রতি মাসে দ্বিতীয় রবিবার