Hello Testing Bangla Kobita

Advertisement

1st Year | 10th Issue

রবিবার, ২৮শে চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ | Sunday, 11th April 2021

সম্পাদকীয়

রবিবার, ১লা ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ | Sunday, 14th February 2021

আরো একটি সংখ্যা নিয়ে হাজির হলো ‘হ্যালো টেস্টিং বাংলা কবিতা’। এবারও থাকছে কিছু নতুনত্বের স্বাদ। আমরা প্রতিটি সংখ্যাতেই চেষ্টা করে চলি পাঠককে চিন্তার খোরাক পৌঁছে দেবার। আপনাদের যে কোনো মতামতই তাই বারেবারে আমাদের কাছে পাথেয়। আপনারা মেল করুন, কিংবা লেখার লিঙ্কে কমেন্ট করে মতামত জানান। আপনাদের সঙ্গে হাতে হাত মিলিয়েই আমরা বর্ষপূর্তির পথে এগোতে চাই।

প্রায় বছর ঘুরতে চলল ‘হ্যালো টেস্টিং বাংলা কবিতা’ প্রকাশের। অনেক পত্রিকাই এক বছরের আগে অনিয়মিত হয়ে পড়ে। আমরা নানা প্রতিকূলতা সত্ত্বেও লড়াই জারি রেখেছি। কুৎসা, হেয় করার প্রবণতা, দলবদলের আবহে আমরা-আমাদের টিম এখনও ভালো কাজের পক্ষে দাঁড়িয়ে এককাট্টা। তাই যখন দেখি আমাদের পত্রিকার পোস্টার কিংবা আরো কোনো ভালো কাজ নিয়ে অনেকে নিজেদের কাজে এদিক-ওদিক করে সেগুলোকে ব্যবহার করছেন, তখন ভালোও লাগে আবার দুশ্চিন্তাও হয়। ভাবনার দৈন্য বা শর্টকাটে কিছু করে জনপ্রিয় হওয়াই কি এখন মূল লক্ষ্য! সে উত্তর ভবিষ্যৎ দেবে হয়তো। আমরা আমাদের প্রচেষ্টা প্রতি মাসে জারি রাখব, মানুষের ভালোবাসা আর সম্মানের উপযুক্ত মর্যাদা যাতে দিতে পারি।

কঠোপনিষদে বলা হয়েছে, এই জগতের যাবতীয় আকাঙ্ক্ষিত বস্তুকে দুই ভাগে ভাগ করা যায়- শ্রেয় ও প্রেয়। আবার অনেকে বলেন, এর একটু বা ওর একটু মিশিয়ে নিলেই তো কাজ হয়ে যায়! কিন্তু যে সুখ কর্মের দ্বারা লাভ করা যায়, আমাদের কাছে সেটাই তৃপ্তির। তাই ‘হ্যালো টেস্টিং বাংলা কবিতা’ শ্রেয় ও প্রেয়-র মধ্যে সমতা রক্ষা করে সবার কাছে পৌঁছতে চায়। সকলে ভালো থাকুন, আমাদের পাশে থাকুন। পত্রিকা আপনাদের কাছে পৌঁছে দিলাম, মতামত ভীষণভাবে কাম্য।