Hello Testing Bangla Kobita

Advertisement

1st Year | 8th Issue

রবিবার, ১লা ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ | Sunday, 14th February 2021

সম্পাদকীয়

রবিবার, ২৫শে পৌষ ১৪২৭ | Sunday, 10th January 2021

নতুন বছরে সবাইকে স্বাগত জানাই। আমরা সবাই আশা করে আছি এই বছরটা অন্য রকম হবে। ‘হ্যালো টেস্টিং বাংলা কবিতা’ও তার ব্যতিক্রম নয়। অনেক কিছু খারাপের মধ্যে দিয়ে বিগত বছর কেটেছে, এই বছর সেই অভিশাপ থেকে মুক্তি প্রত্যেকেই চাইছি।

২০২১ সালের প্রথম সংখ্যাটিকে আমরা নতুনভাবে সাজিয়েছি পূর্ব ঘোষণা মতোই। যুক্ত হয়েছে দু’তিনটি নতুন বিভাগ। পাল্টেছে সামগ্রিক পরিকল্পনাও। এই নতুন আঙ্গিকেই আমরা এগোব এই বছরভর। আরো একটি বিষয় সবার কাছে তুলে ধরতে চাইছি, কারণ এই প্রশ্নের সম্মুখীন বারবার হতে হয় আমাদের। পত্রিকায় লেখা পাঠানোর নিয়মাবলিতে যদিও স্পষ্ট উল্লেখ করা আছে, তবুও অনেকেরই হয়তো চোখ এড়িয়ে যায়, তাই এই অবতারণা। আমাদের এই ওয়েব ম্যাগাজিনে লেখা পাঠানোর পর কয়েকটা মাস একটু অপেক্ষা করুন। লেখা পাঠানোর পরের মাসেই তা প্রকাশ করা সম্ভব হয় না। আমাদের ক্ষুদ্র পরিসরে আমরা সবাইকে মনোনয়ন বা অমনোনীত হবার সংবাদও হয়তো জানাতে পারি না। এই ব্যাপারে মার্জনা চেয়েই রাখছি। অনেক বাণিজ্যিক পত্রিকাই এখন লেখা পাঠানোর সাত-আট মাস পরে মনোনয়নের সংবাদ জানান। আমাদের তো সেই তুলনায় সামর্থ্য খুবই অল্প। তাই একটু অপেক্ষা করতে অনুরোধ করব যাঁরা লেখা পাঠাচ্ছেন ই-মেলে।

আমাদের এই নতুন পরিকল্পনা কেমন লাগছে তা জানার জন্য অপেক্ষায় থাকবে ‘হ্যালো টেস্টিং বাংলা কবিতা’ টিম। পত্রিকাটিকে উন্নত করে তোলার প্রচেষ্টা আমাদের প্রতিনিয়ত থাকবে। স্বামী বিবেকানন্দ বলেছেন, ‘এই আত্মবিশ্বাসের বলে সকলই সম্ভব হইবে।…’ (বাণী ও রচনা, দ্বিতীয় খণ্ড)। আমরা যেন সেই আদর্শেই চলতে পারি।