Hello Testing

3rd Year | 8th Issue

১লা মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | 15th January, 2023

প্রচ্ছদ কাহিনী, ধারাবাহিক গদ্য, ছোটোগল্প, গুচ্ছ কবিতা, কবিতা, প্রবন্ধ, উপন্যাস, স্বাস্থ্য, ফ্যাশান ও আরও অনেক কিছু...

সম্পাদকীয়

রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ | Sunday, 13th June 2021

‘হ্যালো টেস্টিং বাংলা কবিতা’ এক বছর অতিক্রান্ত করে ফেলল। এই এক বছরে আমরা কোনো মাসেই অনলাইনে পত্রিকার প্রকাশ বন্ধ রাখিনি। কিন্তু গত মে মাসে ভয়াবহ মৃত্যুমিছিল দেখতে দেখতে শিউরে উঠেছিলাম আমরা। পত্রিকা, কবিতা এসব কোথায় যেন ভেসে গিয়েছিল পরিচিতদের একের পর এক মৃত্যু সংবাদে। যাঁদের আমরা এই কঠিন সময়ে হারিয়েছি, জুন সংখ্যাটি তাঁদের উৎসর্গ করলাম।

আস্তে আস্তে ফের স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। বেঁচে থাকার রসদ খুঁজে পাচ্ছে মানুষ। এই জোর নিয়ে আমরাও অনেক নতুন বিভাগ, আরো নানা রকম চিন্তাভাবনার জায়গা নিয়ে প্রকাশ করলাম জুন সংখ্যা। ১৩১৪ সালে প্রকাশিত ‘উদ্বোধন’ পত্রিকায় স্বামী বিবেকানন্দ লিখেছিলেন, ‘যেখানে struggle, যেখানে rebellion, সেখানেই জীবনের চিহ্ন, সেখানেই চৈতন্যের বিকাশ…’। আমরা এই মানসিক জোর নিয়েই সমস্ত প্রতিবন্ধকতা কাটিয়ে আবার সামনের দিকে তাকিয়ে এগোতে চাই।

এই সংখ্যা থেকে আপনারা সরাসরি হোয়াটসঅ্যাপে আপনাদের মতামত জানাতে পারবেন। ওয়েবসাইটে সেই লিঙ্ক দেওয়া রয়েছে। সুস্থ সমালোচনা, পরামর্শ আমাদের কাছে অত্যন্ত জরুরি। দ্বিতীয় বছর থেকে আমাদের নতুন আঙ্গিকের এই প্রকাশ কেমন লাগছে, অবশ্যই জানান। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন। ‘হ্যালো টেস্টিং বাংলা কবিতা’ আপনাদের মনোজগতে অবিরাম ভালো লাগা ছড়িয়ে দিক, এই অপেক্ষাতেই রইলাম।